9

NID Online Copy

আপনার জন্ম যদি ১-১-১৯৯৮ এর আগে হয়ে থাকে এবং যদি ইতোমধ্যেই ন্যাশনাল আইডির জন্য ছবি তুলে থাকেন কিন্তু কার্ড পান নি,তাহলে খুব সহজেই আপনার  স্লিপ নাম্বার দিয়ে NID বের করতে পারবেন।সেই অনলাইন কপি দিয়ে ব্যাংক একাউন্ট খোলা,সিম রেজিস্ট্রেশন সহ সকল কাজই প্রায় করা যায়!
প্রথমে, https://services.nidw.gov.bd/voter_center এই লিংকে গিয়ে স্লিপ নাম্বার,জন্ম তারিখ এবং ক্যাপচা কোড পুরণ করে আপনার আইডি নাম্বার বের করে নিন।
NID Online Copy

NID Online Copy

অতঃপর, রেজিস্ট্রেশন করতে এই লিংকে যান : https://services.nidw.gov.bd/registration । এই লিংকে গিয়ে সকল তথ্য সঠিকভাবে দিন।নিজের ব্যবহার করা নাম্বারটি দিবেন অবশ্যই কেননা সেখানে কনফার্মেশন কোড আসবে এবং ভবিষ্যতে পাসওয়ার্ড ভুলে গেলেও রিসেট করতে পারবেন।
শেষ স্টেপ, রেজিস্ট্রেশন সফল হলে লগ ইন করুন : https://services.nidw.gov.bd/login , লগ ইন করতে প্রথম স্টেপে প্রাপ্ত আপনার আইডি নাম্বার,পাসওয়ার্ড এবং OTP কোড লাগবে যেটা আপনার নাম্বার/ইমেইলে সেন্ড করা হবে।সফলভাবে লগিন করতে পারলে ড্যাশবোর্ডে একটি অপশনের মাধ্যমে আপনার ন্যাশনাল আইডির সফট কপি ডাউনলোড করতে পারবেন।ইহা প্রিন্ট করে সকল কাজে লাগাতে পারবেন।সমস্যায় পরলে কমেন্ট সেকশনে জানাতে পারেন।
Click Here to Leave a Comment Below 9 comments